শ্রদ্ধা, ভালবাসায় সিক্ত হলেন বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর এম. আব্দুর রহিম

admin
Read Time6 Minute, 41 Second

আব্দুর রাজ্জাক:
তৃতীয় মৃত্যুবার্ষিকীতে অগণিত মানুষ বিন¤্র শ্রদ্ধা, ভালবাসায় স্মরন করলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর, মহান মুক্তিযুদ্ধের সংগঠক সংবিধান প্রনেতা, রাষ্ট্রীয় স্বাধীনতা পদক প্রাপ্ত মরহুম এম. আব্দুর রহিমকে।

‘‘এম. আব্দুর রহিম সমাজ কল্যান ও মুক্তিযুদ্ধ গবেষনা কেন্দ্র’’ আয়োজনে দিনাজপুরে ৬ দিনব্যাপী কর্মসূচির প্রথমদিন আজ বুধবার সকাল ৯টায় দিনাজপুর জেলা প্রশাসন চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলীর মধ্যদিয়ে এ দিবসটি শুরু হয়।

সকাল ১০টায় সদর উপজেলার জালালপুরস্থ পারিবারিক গোরস্থানে মরহুমের সমাধিতে গবেষনা কেন্দ্রের সভাপতি আজিজুল হক জুগলুর সভাপতিত্বে মিলাদ ও দোয়া মাহফিলে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন সুপ্রিম কোর্ট হাইকোর্ট বিভাগের বিচারপতি ও মরহুমের বড়পুত্র এম ইনায়েতুর রহিম।

এ সময় মরহুমের কনিষ্ঠ পুত্র হুইপ ইকবালুর রহিম এমপি, হাবিপ্রবির ভিসি ড. প্রফেসর মো. আবুল কাশেম, দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম বিপিএম, হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক ফোরামের সভাপতি ও সাবেক ভিসি প্রফেসর রুহুল আমীন, শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর আবু বকর সিদ্দিক, দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, প্রেসক্লাবের সভাপতি স্বরুপ কুমার বকশী বাচ্চু, সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, এম.আব্দুর রহিম মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. আব্দুস ছালাম, এম.আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. খয়রুল কবীর, জেলা আইনজীবি সমিতির সভাপতি এড. নুরুজ্জামান জাহানী, সাধারন সম্পাদক এড. তহিদুল ইসলাম সরকার, সদর উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদ সরকার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরুজুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক খালেকুজ্জামান রাজু, গবেষনা কেন্দ্রের কার্যকরী সভাপতি শফিকুল হক ছুটু, সদস্য সচিব চিত্ত ঘোষ, দিনাজপুর মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক ফজলে রাব্বী, জেলা মহিলা লীগের সাধারন সম্পাদিকা তারিকুন বেগম লাবুন, বঙ্গবন্ধু আ্ইনজীবী পরিষদের এ্যাড. হামিদুল ইসলামসহ গাউসুল আযম চক্ষু হাসপাতাল, মুক্তিযোদ্ধা সংসদ, দিনাজপুর শিক্ষাবোর্ড, দিনাজপুর প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়ন, দিনাজপুর পৌরসভার কাউন্সিলরবৃন্দ, দিনাজপুর বিএমএ, শিক্ষকক সমিতি, কলেজিয়েট গালর্স হাই স্কুল এন্ড কলেজ, মহারাজা স্কুল, দিনাজপুর উচ্চ বিদ্যালয়, হাবিপ্রবি প্রগতিশীল কর্মচারী পরিষদ, চেহেলগাজী শিক্ষা নিকেতন, পূজা উদযাপন পরিষদ, জাসদসহ রাজনৈতিক, পেশাজীবি সংগঠন সরকারি বেসরকারি ও শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠন ফুলের ডালা দিয়ে মাটি ও মানুষের নেতা এম. আব্দুর রহিমের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান।

একইদিনে মরহুম এম আব্দুর রহিমের মৃত্যুবার্ষিকী উপলক্ষে শহর ও কোতয়ালী আওয়ামী লীগের আয়োজনে দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়াও বৃহস্পতিবার দিনাজপুর ইনিস্টিটিউটে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, বিনামূল্যে রক্ত ও ডায়াবেটিক চিকিৎসা প্রদান, দিনব্যাপী মুক্তিযুদ্ধের প্রামান্য চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, ১৯২৭ সালের ২১ নভেম্বর দিনাজপুর সদর উপজেলার শংকরপুর ইউনিয়নের জালালপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম নেয়া জননেতা এম. আব্দুর রহিম দিনাজপুরের মানুষের আত্মার আত্মীয়, মাটি ও মানুষের নেতা এবং জনগনের আশ্রয়ের স্থল হিসেবে ছিলেন বাতিঘর। যে কোন অন্যায়-অবিচার ও অত্যাচারের বিরুদ্ধে তিনি সবসময় সোচ্চার ও অগ্রণী ভুমিকা পালন করেছেন। সেই কারণে তিনি ছিলেন দিনাজপুরের অভিভাবক। আমাদের রাজনৈতিক, সামাজিক ও যে কোন সংকটকালে আমরা গভীরভাবে অনুভব করি এম. আব্দুর রহিমের সাহসী নেতৃত্বের অনুপ্রেরণা।

দিনাজপুরের সর্বজন শ্রদ্ধেয় রাজনৈতিক অনুকরণীয় ব্যক্তিত্ব এম. আব্দুর রহিমের তৃতীয় প্রয়ান দিবসে তাঁর প্রতি রইল বিনম্র শ্রদ্ধা।

0 0
Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleppy
Sleppy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

দিনাজপুর শহর ও কোতয়ালী আওয়ামী লীগের দোয়া-মাহফিল অনুষ্ঠিত

আব্দুর রাজ্জাক: বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর, মহান মুক্তিযুদ্ধের সংগঠক, সংবিধান প্রনেতা, স্বাধীনতা পদকপ্রাপ্ত মরহুম জননেতা এম. আব্দুর রহিম এর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দিনাজপুর শহর ও কোতয়ালী আওয়ামী লীগের যৌথ আয়োজনে দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ৪ সেপ্টেম্বর বুধবার বাদ আসর শহরের বন্ধন কমিউনিটি সেন্টারে উক্ত দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত দোয়া-মাহফিলে মরহুম জননেতা এম […]

Subscribe US Now