দিনাজপুরে ঘুষের টাকাসহ দুই কর্মকর্তা আটক

admin
Read Time2 Minute, 55 Second

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর:

ঘুষের ৩০ হাজার টাকাসহ দিনাজপুরে দুই সরকারি কর্মকর্তাকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ২২ সেপ্টেম্বর রবিবার বেলা সাড়ে ৩টার দিকে তাদের গ্রেফতার করা হয়।

আটককৃতরা হলেন, দিনাজপুর জেলা হিসাবরক্ষণ অফিসের অডিটর মো. আনোয়ার পাশা ও তুলা উন্নয়ন বোর্ডের ক্যাশিয়ার ফেরদৌস হোসেন। এই দুজনের বিরুদ্ধে দুদকের সমন্বিত জেলা কার্যালয় দিনাজপুরে মামলা হয়েছে বলে জানিয়েছেন দুদক উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য।

সমন্বিত জেলা কার্যালয় দিনাজপুরের সহকারী পরিচালক মো. আহসানুল কবীর পলাশ জানায়, সম্প্রতি মো. ফরহাদ হোসেন নামে এক ব্যক্তি অভিযোগ করেন, তার বাবা মো. খলিলুর রহমান তুলা উন্নয়ন বোর্ডের গো-পালক পদে চাকরি করতেন। ২০১২ সালে অবসরে যান তিনি। মারা যান ২০১৬ সালে। জীবিত থাকা অবস্থায় তিনি তুলা উন্নয়ন বোর্ড ও জেলা হিসাবরক্ষণ অফিসের কয়েকজন কর্মকর্তার চাহিদা অনুযায়ী ঘুষ দেননি। এর ফলে তারা ইচ্ছাকৃতভাবে ভুল হিসাব দেখিয়ে ১ লাখ ২০ হাজার টাকা পেনশন কম দেন। এ নিয়ে কথা বলেও কোনও সুরাহা হয়নি। কারণ ঘুষের বিনিময়েই কেবল ইচ্ছাকৃত এই ভুল সংশোধন করা হবে বলে ফরহাদকে জানিয়ে দেন জেলা হিসাবরক্ষণ অফিসের অডিটর আনোয়ার পাশা।

তিনি আরো জানায়, সর্বশেষ গত আগস্টে আনোয়ার বিষয়টি নিয়ে ফরহাদকে তুলা উন্নয়ন বোর্ডের ক্যাশিয়ার ফেরদৌসের সঙ্গে কথা বলতে বলেন। ফেরদৌসের সঙ্গে যোগাযোগ করলে ফরহাদকে বলা হয়, তার বাবার পেনশনের ১ লাখ ২০ হাজার টাকা পেতে হলে ৪০ হাজার টাকা ঘুষ দিতে হবে। এ অবস্থায় আনোয়ার ও ফেরদৌসকে ১০ হাজার টাকা দেন ফরহাদ। কিন্তু বাকি টাকা দেওয়া না হলে কাজ হবে না বলে জানিয়ে দেন তারা। পরে ফরহাদ বিষয়টি দুদককে জানান। সেই অনুযায়ী রবিবার ফাঁদ পাতে দুদক। দুদকের পাতানো ফাঁদে ঘুষের ৩০ হাজার টাকাসহ গ্রেফতার হয় আনোয়ার ও ফেরদৌস।

0 0
Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleppy
Sleppy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

আকু ফোরামে যোগ দিতে আজ মালয়েশিয়ায় যাচ্ছেন কালব ডিরেক্টর আকরাম হোসেন

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর: এশিয়ান ক্রেডিট ইউনিয়ন ফোরাম ২০১৯ এ অংশগ্রহণের উদ্দেশ্যে আজ মালয়েশিয়ায় যাচ্ছেন দি কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লীগ অব বাংলাদেশ কালব এর “ক” অঞ্চলের ডিরেক্টর মো. আকরাম হোসেন। ২২ সেপ্টেম্বর শুরু হওয়া মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের ভারজায়া টাইমস স্কোয়ার হোটেলে এই এশিয়ান ক্রেডিট ইউনিয়ন ফোরামে যোগ দেবেন তিনি। এসোসিয়েশন অব […]

Subscribe US Now