এ দেশে সাম্প্রদায়িকতার কোন স্থান নেই -হুইপ ইকবালুর রহিম এমপি

admin
Read Time3 Minute, 44 Second

সাহেব আলী, দিনাজপুর প্রতিবেদক :

হুইপ ইকবালুর রহিম এ সময় হিন্দু সম্প্রদায়ের ভক্তদের উদ্দেশ্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকেই হিন্দু সম্প্রদায়ের এ মহাউৎসব কোন প্রকার বাঁধা বিপত্তি, গোলযোগ ছাড়াই সম্পন্ন হচ্ছে। বাংলাদেশের কোথাও এ বিজয়া দশমীর মঞ্চ নেই। দিনাজপুরে প্রতিবছর এ ভাবেই বিদায় জানানো হয় প্রতিমাদের।

তিনি বলেন, ধর্ম যার যার দেশ সবার এ অঙ্গিকারকে নিয়েই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসম্প্রদায়িক বাংলাদেশ গড়ার যে স্বপ্ন দেখেছিলেন সে স্বপ্ন আজ বাস্তবে রুপ নিয়েছে। উন্নয়ন ও অগ্রগতির বাংলাদেশ বিশ্বের মানচিত্র স্থান করে নিয়েছে একটি মাত্র কারনে তা হলো অসাম্প্রদায়িক ও ধর্ম নিরপেক্ষতার দেশ হলো বাংলাদেশ। মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্ঠানসহ সকল ধর্মের ধর্মীয় উৎসব আনন্দ উৎসবের সাথে পালন প্রমান করেছে এ দেশ অসাম্প্রদায়িক। এদেশে সাম্প্রদায়িকতার কোন স্থান নেই।

৮ অক্টোবর মঙ্গলবার দিনাজপুরে বিপুল উৎসাহ উদ্দীপনা এবং ধর্মীয় ভাবগাম্ভীযের মধ্যে দিয়ে হিন্দু সম্প্রদায় শারদীয় দূর্গোৎসবের প্রতিমা বিসর্জন সম্পন্ন করেছে। দিনাজপুর সার্বজনীন দূর্গা পূজা সমন্বয় কমিটির আয়োজনে ‘‘বিজয়া দশমীর’’ বিশাল মঞ্চ করা হয়।

সার্বজনীন দূর্গাপূজা সমন্বয় কমিটির সভাপতি পরিমল চক্রবর্তী তপনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সুব্রত মজুমদার ডলারের সঞ্চালনে ওই মঞ্চ থেকে প্রতিমাদের হাত নেড়ে বিদায় জানান দিনাজপুর ৩ আসনের সাংসদ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, হাইকোর্টের বিচারপতি শ্রীমতি কৃষœা দেবনাথ, দিনাজপুর জেলা ও দায়রা জজ আব্দুল আজিজ ভূঁইয়া, দিনাজপুর ভারপ্রাপ্ত জেলা প্রশাসক রুহুল আমিন মিঞা, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম।

এ সময় উপস্থিত ছিলেন চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আয়েজ উদ্দীন আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক জয়নুল আবেদীন, অতিরিক্ত পুলিশ সুপার কাজেম উদ্দীন আহমেদ, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক নাসিরুল হক রুস্তম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরুজুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান ইমদাদ সরকার, জেলা যুবলীগের সভাপতি রাশেদ পারভেজ, শহর আওয়ামী লীগের সাধারন সম্পাদক খালেকুজ্জামান রাজু প্রমুখ। বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত সদর উপজেলার ১৬২টি পূজা মন্ডপের প্রতিমা বিসর্জন দেয়া হয় পূর্নভবা (কাঞ্চন) নদীতে।

0 0
Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleppy
Sleppy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

পাঞ্জাবী মার্কার কাউন্সিলর প্রার্থী সানোয়ারের ব্যাপক গণসংযোগ

আব্দুর রাজ্জাক : দিনাজপুর পৌরসভার ১১নং ওয়ার্ড কাউন্সিলর পদে উপ নির্বাচন উপলক্ষে পাঞ্জাবী মার্কার সর্বজন সমর্থিত প্রার্থী সানোয়ার হোসেন সরকার তাঁর নির্বাচনী এলাকার দপ্তরীপাড়া ও চাতরাপাড়ায় ব্যাপক গণসংযোগ করেছে। ৯ অক্টোবর বুধবার বিকেলে তাঁর নির্বাচনী উক্ত এলাকায় পাঞ্জাবী মার্কায় ভোট চেয়ে গণসংযোগ করেন সর্বজন সমর্থিত কাউন্সিলর পদপ্রার্থী সানোয়ার হোসেন সরকার। […]

Subscribe US Now