মালিকের বাড়ি দখলের চেষ্টা কেয়ারটেকারের

admin
Read Time6 Minute, 40 Second

কামরুজ্জামান টুটুল পঞ্চগড় :
পঞ্চগড়ের আটোয়ারীতে জসিমউদ্দিন নামে এক কেয়ারটেকারের বিরুদ্ধে তার মালিকের ঘর বাড়ি ও জমি দখলের অভিযোগ উঠেছে। নিজের বাবার পৈত্রিক সম্পত্তি বুঝে নিতে গেলেই ওই কেয়ার টেকারের মারধরের শিকার হতে হয় সন্তানদের। এ ঘটনায় একাধিকবার শালিস হলেও মিমাংসা হয়নি। বৃহস্পতিবার আটোয়ারী থানায় জসীমউদ্দিন ও তার সন্তানসহ সহযোগিদের আসামী করে আটোয়ারী থানায় একটি অভিযোগ করে ভুক্তভোগীরা।

অভিযোগ সূত্রে জানাযায়, জেলার আটোয়ারী উপজেলার রাধানগর ইউনিয়নেরর রসেয়া এলাকার মরহুম আমিরুজ্জামান তার সম্পদ দেখাশুনার জন্য প্রায় ১০ বছর আগে কিসমত রয়েসা এলাকার সিরাজউদ্দিনের ছেলে জসিমউদ্দিনকে কেয়ারটেকার হিসেবে নিযুক্ত করে। তাকে রসেয়ার নিজ এক তলাফ্লাট বাড়িটি ও পরিবারের নিয়ে থাকতে দিয়ে তিনি পঞ্চগড় জেলা শহরের বাড়িতে থাকতেন।এর আগে জসিম দীর্ঘদিন ধরে আমিরুজ্জামান ও তার বড়ভাই বদিউজ্জমানের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন।

২০১৪ সালের মার্চে আমিরুজ্জামান মারা যান। ওই বছরের আমিরুজ্জামানের স্ত্রী উম্মে তাহেরা খাতুন ও বড় মেয়ের ও নুরজাহান মারা যান। শুরুতে জমি জমার হিসেব নিকেশ ঠিক ভাবে দিলেও আমিরুজ্জামান মারা যাওয়ার পর টাল বাহানা শুরু করে জসিম। আমিরুজ্জামানের দুই মেয়ে হিসেব নিকেশ চাইলে তাদের উল্টো হুমকি দেয়া হয়। ক্রমেই ওই বাড়িসহ আমিরুজ্জামানের সকল সম্পদ দখল করে বসে জসিমউদ্দিন। দখল পাকাপোক্ত করতে স্থানীয় প্রভাবশালীদের ও ম্যানেজ করে নেয়। আমিরুজ্জামানের মেজ মেয়ে জাফরীন জাকিয়া খাতুন তার স্বামীসহ তাদের বোনদের জমি জমা বুঝে নিয়ে নিজের বাবা পৈত্রিক ভিটায় যাওয়া মাত্রই ওই জসিমউদ্দিন ও তার সহযোগিদের হামলার শিকার হতে হয়। এ নিয়ে আগেও অনেক বিচার শালিস হয়েছে। কিন্তু কোন কাজ হয়নি। জসিম তার দখলদারিতের¡ শেকর আরও পাকাপোক্ত করেছে। গত বুধবার আমিন নিয়ে জমি বুঝে নিতে গেলে পৈত্রিক ভিটায় যাওয়ার আগেই সড়কের মধ্যে জসিমউদ্দিন ও তার ছেলেরা তাদের আটক করে। পরে তর্কের এক পর্যায়ে লাঠি শোঠা দিয়ে তাদের মারধর শুরু করে। মোবাইল ও ভ্যানিটিব্যাগ থেকে ৫০ হাজার টাকা ছিনিয়ে নেয়। পরে স্থানীয় রাজাফরীন জাকিয়া, তার স্বামী কামরুজ্জামান, তাদের পূর্বের আধিয়ার আব্দুল গফ্ফার ও তার স্ত্রী পারভীন আক্তারকে উদ্ধার করে আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এদিকে অবস্থা বেগতিক দেখে জসিমরাও ৪ জন ওই হাসপাতালে গিয়ে ভর্তি হয়।

পারভীন আক্তার

এ বিষয়ে বৃহস্পতিবার আটোয়ারী থানায় একটি অভিযোগ করেন ভুক্তভোগী জাফরীন জাকিয়া খাতুন। এছাড়া পূর্বে তার করা একটি বাটোয়ারা মামলা আদালতে চলমান আছে।

তিনি বলেন, আমরা কোথায় বাস করছি ভাবতে পারেন। আমার বাবার পৈত্রিক ভিটায় আমি যেতে পারছিনা। আমাদের বাড়ি ও জমিজমা সব কেয়ার টেকার জসিমউদ্দিন দখল করে ফেলেছে। আমাদের কোন জমিই বুঝে দিচ্ছেনা। জমিতে গেলেই তারা হামলা করে। এর আগে এ নিয়ে তারা থানায় সমঝোতা করেছে যে আমাদের জমিগুলো বুঝিয়ে দিবে।কিন্তু তার পর আবার উল্টে গেছে। সে বারবার প্রশাসনকে অবমূল্যায়ন করছে। আমার বাবার ৩২ একর জমি রেখে গেছেন। তারমধ্যে আমাদের ভাইনা থাকায় ১২ একর চাচা ও ফুফুরা পাবেন। বাকি ২০ একর আমরা বোনরা পাবো। কিন্তু জসিম আমাদের অংশের সব জমিই দখল করে রেখেছে। জমিজমা থাকতে ও আমরা জমিতে যেতে পারছিনা। এতিমবলে আমাদের সাথে তারা আজ এমন করতে পারছে। যাকে আমার বাবা আশ্রয় দিলো, চাকরি দিলো আজ সেই আমাদের সব দখল করে নিচ্ছে। আমরা প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

জসিমউদ্দিন

এ বিষয়ে জসিমউদ্দিন বলেন, আমিরুজ্জামান আমাকে তার বাড়িতে থাকতে দিয়েছেন। বাড়িতে খাস জমিতে রয়েছে। এছাড়া আমি তাদের সম্পদ দখল করেছি এটা মিথ্যে। আমিরুজ্জামানের স্ত্রী ও ছেলে না থাকায় ভাই ও বোনদের অংশের ৩ একর ৬৬ শতক জমি কিনে নিয়েছি। ওরা আমার এই কেনা জমিই তাদের দাবি করছে।

আটোয়ারী থানার ওসি ইজারউদ্দিন বলেন, তাদের মধ্যে জমি নিয়ে দীর্ঘদিন ধরেই বিরোধ চলছে। এরআগে থানায় সমঝোতা করে দেয়া হলেও তারা মানছে না।আমি ৩ টি অভিযোগ পেয়েছি। দুটি অভিযোগ জসিমের বিরুদ্ধে এবং ১ টি অভিযোগ জাফরীন জাকিয়াদের বিরুদ্ধে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

0 0
Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleppy
Sleppy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

চাঁদাবাজদের হামলায় ব্যবসায়ী গুরুতর আহত

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর: চাঁদা দিতে অস্বীকার করায় চাঁদাবাজদের হাতে ধারালো অস্ত্রের আঘাতে মারাত্মকভাবে আহত হয়েছেন এক ব্যবসায়ী। আহত ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান বর্তমানে জিয়া হার্ট ফাউন্ডেশন হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। চিকিৎসাধীন ব্যবসায়ী মোস্তাফিজুর রহমানের ভাই মো. কামরুজ্জামান অভিযোগ করে বলেন যে, তাঁর ভাই উপশহরের ডায়াবেটিকস মোড়ে “ মেসার্স শাহ মোটরস” […]

Subscribe US Now