আজ কাহারোলে নতুন আরো ৩ করোনা রোগি শনাক্ত

admin
Read Time4 Minute, 6 Second

আব্দুর রাজ্জাক :

দিনাজপুরে গত ২৪ ঘন্টায় কাহারোলে নতুন করে আরো ৩ জন করোনা রোগি শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে ২০ জন হয়েছে।

দিনাজপুরের সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুস ২ মে শনিবার রাত ৯টা ৪০ মিনিটে সিভিল সার্জনের ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে নতুন আরো ৩ জন করোনায় আক্রান্তের খবরটি নিশ্চিত করেন। নতুন আক্রান্ত ৩ জনই কাহারোল উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, এ পর্যন্ত করোনা শনাক্তের জন্য ৬৬১টি নমুনা ল্যাবেরটরীতে পাঠানো হয়। এর মধ্যে ৬২৩টি নমুনার ফলাফল পাওয়া গেছে। শনিবার দিনাজপুর জেলার ৪৩টি নমুনার ফলাফল পাওয়া গেছে। যার মধ্যে ৩টি নমুনার ফলাফল পজিটিভ ও ৪০টি নেগেটিভ এসেছে। এছাড়া শনিবার আরো ৩০টি নমুনা পরীক্ষার জন্য ল্যাবেরটরীতে পাঠানো হয়েছে।

তিনি জানান, দিনাজপুর জেলায় গত ২৪ ঘন্টায় ৮৩ জনকে নতুন করে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে আছে ৫০৬০ জন। এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইন থেকে অব্যাহতি দেয়া হয়েছে ৩৫৫১ জন। বর্তমানে হোম কোযারেন্টাইনে আছেন ১৫০৯ জন। আর এ পর্যন্ত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে প্রেরণ করা হয়েছে ১৮৪ জনকে। যার মধ্যে ছাড় পেয়েছেন ৪৭ জন।

এছাড়া গত ২৪ ঘন্টায় ৩ জনকে হোম আইসোলেশনে নেয়া হয়েছে। আর এ পর্যন্ত ১৯ জনকে হোম আইসোলেশনে এবং একজনকে প্রাতিষ্ঠানিক হোম আইসোলেশনে প্রেরণ করা হয়েছে।

সিভিল সার্জন জানান, করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিরা সবাই আগে থেকেই হোম কোয়ারেন্টাইনে ছিল। বর্তমানে তাদেরকে হোম আইসোলেশনে রাখা হয়েছে। একজন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন। আক্রান্তরা সবাই ভাল আছেন। তাদের শারিরিক কোন জটিলতা নেই। ফলোআপ টেস্ট করার পর নেগেটিভ পাওয়া গেলে তাদেরকে ছাড়পত্র দেয়া হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, দিনাজপুরে গত ১৫ এপ্রিল মঙ্গলবার প্রথম ৭ জন করোনা রোগি শনাক্ত হয়। এর পরের দিন ১৬ এপ্রিল বুধবার একজন, ১৭ এপ্রিল বৃহস্পতিবার একজন, ১৮ এপ্রিল শুক্রবার একজন, ২০ এপ্রিল রবিবার একজন, ২১ এপ্রিল মঙ্গলবার দুইজন, ২৫ এপ্রিল শনিবার একজন, ২৭ এপ্রিল সোমবার হাকিমপুরে একজন, ২৯ এপ্রিল বুধবার ঘোড়াঘাটে একজন, ৩০ এপ্রিল বৃহস্পতিবার হাকিমপুর উপজেলায় একজন এবং সর্বশেষ ২ মে শনিবার কাহারোল উপজেলায় নতুন আরো ৩ জন করোনা আক্রান্ত রোগি শনাক্ত হয়। এ নিয়ে জেলার ১৩টি উজেলার মধ্যে ৮টি উপজেলায় ২০ জন করোনা রোগি শনাক্ত হলো। এর মধ্যে ১৭ জন পুরুষ, দুইজন মহিলা ও একজন শিশু। আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ৬ জন, নবাবগঞ্জে ৩ জন, ফুলবাড়ীতে একজন, পার্বতীপুরে একজন, বোচাগঞ্জে একজন, ঘোড়াঘাটে দুইজন, কাহারোলে ৪ জন এবং হাকিমপুর উপজেলায় দুইজন

1 0
Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleppy
Sleppy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ত্রাণ নিয়ে চাঁদাবাজীদের আইনের আওতায় আনা হবে -হুইপ ইকবালুর রহিম

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর:জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দরিদ্রদের মাঝে ত্রাণ সামগ্রী পৌছে দেয়া অব্যাহত রেখেছেন। দেশের কোন মানুষ খাদ্য সামগ্রী থেকে বঞ্চিত হবে না। পর্যাপ্ত পরিমান খাদ্য মজুদ রয়েছে। ত্রান নিয়ে কেউ চাঁদাবাজী, অনিয়ম ও দুর্ণীতি করলে তাদেরকে আইনের আওতায় আনা হবে। সে যতবড় শক্তিশালী […]

Subscribe US Now