দিনাজপুরে ভ্রাম্যমান আদালতের ৩১ লাখ ১১ হাজার ৬২০ টাকা জরিমানা আদায়

admin
Read Time2 Minute, 38 Second

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর:
প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রামণের ফলে উদ্বুত পরিস্থিতি মোকাবেলায় দিনাজপুরে জেলা প্রশাসন বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। এসব পদক্ষেপ বাস্তবায়নে জেলা প্রশাসন, জেলা স্বাস্থ্য বিভাগ, পুলিশ বিভাগ, গণমাধ্যকর্মীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

আজ শনিবার সকালে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের মিডিয়া সেল থেকে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু সালেহ মো. মাহফুজুল আলম স্বাক্ষরিত জেলা প্রশাসকের ফেসবুকে দেয়া এক গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, সামাজিক দুরত্ব বজায় রাখা, হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ, বাজারে দ্রব্যমূল্য স্থিতিশীলতা রক্ষা, সরকারীভাবে বিভিন্ন আদেশ অনুসরনে বাধ্যকরণ ইত্যাদি উদ্দেশ্যে ভ্রাম্যমান আদালত পরিচালনাসহ অভিযান পরিচালনা করা হয়।

এসব অভিযানের সময় ভ্রাম্যমান আদালতে গত এপ্রিল ২০২০ মাসে জেলা ও উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক পরিচালিত ৪২৭টি ভ্রাম্যমান আদালতের অভিযানে মোট ১৭৪০টি মামলায় বিভিন্ন অপরাধে অভিযুক্ত ১৭৪০ জনকে আসামী করে সর্বমোট ৩১ লাখ ১১ হাজার ৬২০ টাকা অর্থদন্ডে এবং ৬৩৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ডে দন্ডিত করা হয়েছে।

এছাড়া ২ মে সকাল ১০টা পর্যন্ত আগের ২৪ ঘন্টায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক পরিচালিত ১৫টি মামলায় কায়ারেন্টাইন মেনে না চলা, সামাজিক দুরত্ব বজায় না রাখা, আদেশ অমান্য করে গণপরিবহন চালানো, বন্ধ রাখার নির্দেশ পাওয়া সত্ত্বেও দোকান খোলা রাখাসহ বিভিন্ন অপরাধে ১৫টি মামলায় ১৫ জনকে অভিযুক্ত করে তাদেরকে সর্বমোট ৭ হাজার ৪শ’ টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়েছে।

1 0
Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleppy
Sleppy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা এ দেশে করোনা যোদ্ধা হয়ে থাকবে আজীবন-হুইপ ইকবালুর রহিম

সাহেব আলী, দিনাজপুর প্রতিবেদক:জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা এ দেশের করোনা যোদ্ধা (বীর) হয়ে থাকবে আজীবন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের এ ত্যাগের পুরস্কার নিজেই দিবেন। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা ভাইরাস প্রতিরোধে সকল ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। চিকিৎসকদের উৎসাহিত করার জন্য প্রনোদনা ও বীমার ব্যবস্থা […]

Subscribe US Now