দিনাজপুরে বেড়েই চলেছে করোনা রোগীর সংখ্যা: আজ আক্রান্ত ৫জন

admin
Read Time3 Minute, 40 Second

দিনাজপুরে বেড়েই চলেছে করোনা রোগীর সংখ্যা: আজ আক্রান্ত ৫জনআব্দুর রাজ্জাক:
দিনাজপুর জেলায় বেড়ে চলেছে করোনা রোগী সংখ্যা। গত ২৪ ঘন্টায় আরো ৫ জন করেনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাড়াঁলো ৩৬ জনে। ৭ মে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুস গত ২৪ ঘন্টায় নতুন আরো ৫ জন করোনায় আক্রান্তের খবরটি নিশ্চিত করেন।

সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুস জানান, দিনাজপুরে করোনায় আক্রান্ত ৩৬ জনের মধ্যে ২৭ জন পুরুষ, ৭ জন নারী ও দুইজন শিশু। আক্রান্তদের মধ্যে আইসোলেশনে নেওয়া হয়েছে একজনকে, হাসপাতালে ভর্তি করা হয়েছে একজন ও একজনের মৃত্যু হয়েছে। এছাড়া ৫ জন সুস্থ, সদর উপজেলায় মৃত্যু হয়েছে একজনের ও হোম আইসোলেশনে রয়েছে ২৭ জন।

তিনি আরো জানান, এ পর্যন্ত ৮৯১টি নমুনা পরীক্ষার জন্য ল্যাবরেটরীতে প্রেরণ করা হয়েছে। এর মধ্যে ৮২৬টি ফলাফল পাওয়া গেছে। ৭ মে বৃহস্পতিবার ৫৫টি নমুনার ফলাফল এসেছে যার মধ্যে ৫ জনের নমুনায় করোনা পজিটিভ ও ৫০টি নমুনার ফলাফল নেগেটিভ এসেছে। এ নিয়ে জেলায় ৩৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়াও ৭ মে বৃহস্পতিবার ৩৭টি নমুনা পরীক্ষার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবরেটরীতে প্রেরণ করা হয়েছে।

প্রসঙ্গত, দিনাজপুরে গত ১৫ এপ্রিল মঙ্গলবার প্রথম ৭ জন করোনা রোগী শনাক্ত হয়। ১৬ এপ্রিল বুধবার একজন, ১৭ এপ্রিল বৃহস্পতিবার একজন, ১৮ এপ্রিল শুক্রবার একজন, ২০ এপ্রিল রবিবার একজন, ২১ এপ্রিল মঙ্গলবার দুইজন, ২৫ এপ্রিল শনিবার একজন, ২৭ এপ্রিল সোমবার হাকিমপুরে একজন, ২৯ এপ্রিল বুধবার ঘোড়াঘাটে একজন, ৩০ এপ্রিল বৃহস্পতিবার হাকিমপুর উপজেলায় আরো একজন, ২ মে শনিবার কাহারোলে ৩ জন, ৩ মে রবিবার পার্বতীপুরে একজন, ৫ মে মঙ্গলবার ৭ জন (কাহারোলে ৩ জন, পার্বতীপুরে ৩ জন ও নবাবগঞ্জ উপজেলায় একজন), ৬ মে বুধবার দিনাজপুর সদর উপজেলায় পৌর শহরে দুইজন ও সর্বশেষ ৭ মে বৃহস্পতিবার আরো ৫ জন করোনা আক্রান্ত রোগি শনাক্ত হয়। এ নিয়ে জেলার ১৩টি উজেলার মধ্যে ৯টি উপজেলায় ৩৬ জন করোনা রোগি শনাক্ত হলো। এর মধ্যে ২৭ জন পুরুষ, ৭ জন নারী ও দুইজন শিশু। আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ১০ জন (মৃত একজনসহ), কাহারোলে ৭ জন, বোচাগঞ্জে দুইজন, পার্বতীপুরে ৫ জন, ফুলবাড়ীতে একজন, নবাবগঞ্জে ৪ জন, হাকিমপুরে দুইজন, ঘোড়াঘাটে ৪ জন ও চিবিরবন্দর উপজেলায় একজন রয়েছে।

1 0
Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleppy
Sleppy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

মুঠোফোনে কষ্টের কথা হুইপকে জানাতেই ত্রাণ সহায়তা পেল অনাহারে থাকা প্রতিবন্ধী পরিবার

চিত্ত ঘোষ: পরিবারের ৫ সদস্যের মধ্যে ৩ জনই শারিরীক প্রতিবন্ধী। একদিকে প্রাণঘাতী করোনায় আক্রান্ত হওয়ার আতঙ্ক। অপরদিকে চরম সংকটে থাকা অসহায় পরিবারের জোটেনি কিঞ্চিত পরিমান ত্রাণ সহায়তা। ক্ষুধার যন্ত্রণা যখন আর সহ্য করা যাচ্ছিল না তখন শারিরীক প্রতিবন্ধী রোজিনা আকতার কাতর কণ্ঠে মুঠোফোনে তাদের পরিবারের কষ্টের কথা জানালেন স্থানীয় সংসদ […]

You May Like

Subscribe US Now