ইউক্রেনে ভয়াবহ বিমান দুর্ঘটনা, পুড়েই মরলেন ২২ প্রশিক্ষণার্থী

ইউক্রেনে সামরিক বিমান বিধ্বস্ত হয়ে ২২ জন নিহত হয়েছেন। ইউক্রেনের জরুরি পরিষেবা সংস্থা জানায়, এ বিমানটিতে সব মিলিয়ে ২৮ আরোহী ছিলেন। স্থানীয় সূত্রে জানা গেছে, দুর্ঘটনার পর পরই উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে ছুটে যান। তারা উদ্ধারকাজ চালাচ্ছেন। এখন অবধি ২২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। বাকিদের খোঁজ চলছে।

এদিকে এরই মধ্যে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে বিবৃতি দিয়ে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়েছে। ‘ইউক্রেন নাও’ চ্যানেলের তথ্যানুসারে, খারকিভ এয়ার ফোর্সের প্রশিক্ষণার্থীদের নিয়ে বিমানটি চলছিল। স্থানীয় সময় শুক্রবার রাত ৮টা ৫০ মিনিটে এটি বিধ্বস্ত হয়।

সর্বশেষ স্থানীয় তথ্য অনুসারে, দুর্ঘটনায় যে ২২ জন নিহতের কথা বলা হচ্ছে তার মধ্যে ২০ জন সেখানেই আগুনে পুড়ে মারা যান। বাকি দু’জনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেওয়া হলে তারা মৃত্যুবরণ করেন। ওই দুইজনের দেহের অন্তত ৯০ শতাংশ পুড়ে গিয়েছিল। ইউক্রেনের রাষ্ট্রপতির কার্যালয় থেকে দুর্ঘটনায় মৃত্যুদের পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়েছে এবং যারা জীবিত রয়েছেন দ্রুত তাদের আরোগ্য কামনা করা হয়েছে। একইসাথে দুর্ঘটনার কারণ অনুসন্ধানে একটি তদন্তকারী দলও গঠন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *