দিনাজপুর ফ্রিল্যান্সার আসোসিয়েশন (DFA) এর ২০১৫ সালের কমিটি বিলুপ্ত এবং নতুন কমিটি গঠনঃ

DFA, ২০১৫ সালে একটি কমিটির মাধ্যমে সফলভাবে গঠিত হয়েছিল। DFA এর মাধ্যমে দিনাজপুরে অনেক অভিজ্ঞ ফ্রিল্যান্সার তৈরী হয়েছিল যারা শুধু দিনাজপুরে নয় সারা বাংলাদেশে অনেক সুনাম অর্জন করেছে। এরপর বিভিন্ন ধরনের অনিয়ম, দায়িত্বহীনতার কারনে সংগঠনটির কার্জকলাপ বাধাগ্রস্থ হয়ে পরে এবং এটি প্রায় অচল হয়ে পরে।

বর্তমানে DFA কে পুনরায় সচল করে দিনাজপুরের সকল ফ্রিল্যান্সারদের একটা কমিউনিটি ডেভেলপমেন্ট, নতুন ফ্রিল্যান্সারদের সহযোগিতা এবং দিনাজপুরের আইটি সেক্টরকে আরো উন্নত করার লক্ষে পরিকল্পনা করা হয়েছে।

এরই ধারাবাহিকতায় দীর্ঘ ৫ বছর পর গত ০৫-০৯-২০২০ রোজ শনিবার একটি মতবিনিময় সভার আয়োজন করা হয়েছিল। এতে পূর্বের কমিটিকে বিলুপ্ত করে সাময়িকভাবে একটি নতুন কমিটি গঠন করা হয়। এই মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন DFA এর উপদেষ্টা মোঃ শহিদুল ইসলাম, আব্দুল আউয়াল এবং মোঃ মোতাহার আলী। উপস্থিত ছিলেন DFA এর আহ্বায়ক এস.এম. রাফায়েত হোসেন রাফু, সদস্য সচিব মোঃ মুকিত হায়দার, এবং অন্যান্য নির্বাহী সদস্যগন। এখানে আরও উপস্থিত ছিলেন দিনাজপুরের অন্যতম ফ্রিল্যান্সার মোঃ শামিম আহমেদ, মোঃ লিটন কবির, মোঃ আবুল কালাম আজাদ, মারুফ মোর্শেদ, অমিত সিং, থিয়োটোনিয়াস সবুজ, মহিউল ইসলাম রনি, আনারুল ইসলাম, আল মাসুদ সহ অন্যান্য ফ্রিল্যান্সারগন।

সভায় সিদ্ধান্ত হয় যে, উপরোক্ত আহ্বায়ক কমিটিগন আগামি ডিসেম্বার ২০২০ এর মদ্ধে সদস্য সংগ্রহ করে পূর্নাঙ্গ সদস্য তালিকা প্রস্তুত করবেন। পরবর্তীতে উপদেষ্টাদের সাথে আলোচনা করে একটি পূর্নাঙ্গ কমিটি গঠন করে একটি সংবিধান প্রনয়নের বিষয়ে উদ্দোগ গ্রহন করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *