ডোনাল্ড ট্রাম্প হাসপাতালে ভর্তি

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হওয়ার একদিন পূর্ণ হওয়ার আগেই ট্রাম্পকে ওয়াল্টার রিড সামরিক হাসপাতালে নেয়া হয়। ওয়াশিংটনে ওয়াইট হাউস কর্মকর্তারা বলছেন, সতর্কতা হিসেবেই প্রেসিডেন্ট ট্রাম্পকে হাসপাতালে নেয়া হচ্ছে। প্রেসিডেন্টের হেলিকপ্টার মেরিন ওয়ান ওয়াইট হাউস প্রাঙ্গণ থেকে তাকে নিয়ে হাসপাতালের উদ্দেশ্যে রওনা হয়। গত বৃহস্পতিবার করোনাভাইরাসের কিছু ‘হালকা উপসর্গ’ দেখা দেয়, কিন্তু বুধবার রাতে ৭৪-বছর বয়স্ক ট্রাম্প জানান যে তিনি এবং তাঁর স্ত্রী মেলানিয়া কোয়ারান্টিন-এ গিয়েছেন।

প্রেসিডেন্ট ট্রাম্পের বয়স এবং শারীরিক অবস্থার কারণে ঝুঁকিতে আছেন বলে মনে করা হচ্ছে। হোয়াইট হাউস এক বিবৃতিতে জানায় ”প্রেসিডেন্ট ট্রাম্প ভাল মেজাজে আছেন, কিছু হাল্কা উপসর্গ দেখা যাচ্ছে এবং তিনি সারা দিন কাজ করেছেন”। আমেরিকায় বিবিসির সহযোগী গণমাধ্যম সিবিএস নিউজ জানাচ্ছে, মি. ট্রাম্পের উপসর্গের মধ্যে রয়েছে হাল্কা জ্বর।

”ব্যাপক সতর্কতার জন্য এবং তাঁর ডাক্তারের পরামর্শ অনুযায়ী, প্রেসিডেন্ট আগামী কয়েকদিন ওয়াল্টার রিড-এর প্রেসিডেন্সিয়াল অফিস থেকে কাজ করবেন,” বিবৃতিতে বলা হয়। মার্কিন সংবিধান অনুযায়ী, প্রেসিডেন্ট অসুস্থতার কারণে কাজ না করতে পারলে তিনি তাঁর দায়িত্ব ভাইস-প্রেসিডেন্টের কাছে ন্যস্ত করতে পারেন। অর্থাৎ, ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স সাময়িকভাবে অস্থায়ী প্রেসিডেন্টের কাজ করবেন |

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *