দিনাজপুরে নতুন ১৮ জনসহ করোনায় সর্বমোট আক্রান্ত ৩৩৬১ জন

গতকাল বিকাল ৪টায় সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুছ অফিসের তথ্য অনুসারে ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় ১৮ জন করোনা রোগী শনাক্ত। এর মধ্যে সদর উপজেলায় ০১ জন, পার্বতীপুরে ১৫ জন, কাহারোলে ০১ জন এবং খানসামা উপজেলায় ০১ জন করোনা পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩৩৬১ জন এর মধ্যে (দিনাজপুর সদর-১৬১৩ জন, কাহারোল-১১১ জন, বোঁচাগঞ্জ-৯৫ জন, ফুলবাড়ী-১২৫ জন, পার্বতীপুর-৩০২ জন, নবাবগঞ্জ-১০৮ জন, ঘোড়াঘাট-৮৩ জন, হাকিমপুর-৮৩ জন, চিরিরবন্দর-১৫২ জন, বিরল-২২১ জন, বিরামপুর-২৮৩ জন, বীরগঞ্জ-১০৭ জন ও খানাসামা-৭৮ জন) মোট ১৩টি উপজেলায়। আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ৩ জন রোগী সুস্থ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৩১৬৩ জন তার মধ্যে সদরে-১৫২৭ জন, বিরল-২০৯ জন, বিরামপুর-২৭৫ জন, বীরগঞ্জ-৯৮ জন, বোঁচাগঞ্জ-৮৮ জন, চিরিরবন্দর-১৩৫ জন, ফুলবাড়ী-১১৬ জন, ঘোড়াঘাট-৮২ জন, হাকিমপুর-৭৭ জন, কাহারোল-১০৩ জন, খানসামা-৭৫ জন, নবাবগঞ্জ-১০৪ জন এবং পার্বতীপুর-২৭৪ জন।

অদ্যাবধি মোট মৃত্যু-৬৯ জন এর মধ্যে উপজেলাগুলি হলো ঃ- সদর-২৪ জন, চিরিরবন্দরে-৮ জন, ফুলবাড়ী-৭ জন, পার্বতীপুর-৫ জন, বোচাগঞ্জ-৩ জন, কাহারোল-৫ জন, হাকিমপুর-১ জন বীরগঞ্জ-৩ জন, নবাবগঞ্জ-২ জন, বিরামপুর-৫ জন, খানসামা-১ জন এবং বিরল-৫ জন। বর্তমানে ১০৯ জন হোম আইসোলেশনে এবং ০০ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ও হাসপাতালে ভর্তি ২০ জন রয়েছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ২৮৭টি ।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ২৪৫টি রিপোর্টের মধ্যে ১৮টি পজিটিভ আর বাকী ২২৭টি রিপোর্ট নেগেটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ১৯০৬২টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ১৮৯৮১টি। ২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা = ৫৯ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে = ২৪২৮৯ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *