চাকরি বাঁচাতে ঢাকার রাস্তায় সৌদি প্রবাসীরা

চাকরি বাঁচাতে দ্বিতীয় দিনের মতো রাজধানীর রাস্তায় মরিয়া সৌদি প্রবাসীরা। ফিরতি টিকিটের দাবিতে কারওয়ান বাজারে সড়ক আটকে বিক্ষোভ করেন তারা। অনেকের ভিসার মেয়াদ এই মাসের মধ্যেই শেষ হয়ে যাবে, কর্মস্থলে না ফিরলে ব্যর্থ হয়ে যাবে এতদিনের পরিশ্রম। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) থেকে সৌদি এয়ার লাইন্সের টিকিট বিক্রি অনির্দিষ্টকালের বন্ধ ঘোষণা করে নোটিশ দেয়া হয়েছে।

বিক্ষোভে উত্তপ্ত রাজধানীর কারওয়ান বাজার। সৌদি আরবে যাওয়ার টিকিট না পেয়ে সার্ক ফোয়ারা মোড়ে অবস্থান, সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন প্রবাসীরা। বিক্ষোভের উনুনে ঘি ঢেলেছে অনির্দিষ্টকালের জন্য সৌদি এয়ারলাইন্স এর টিকিট বিক্রি কার্যক্রম স্থগিতের নোটিশ।

সৌদি প্রবাসীরা জানান, তাদের সিংহভাগেরই ভিসার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে ৩০ সেপ্টেম্বর। এর মধ্যে যেতে না পারলে অনিশ্চয়তার মধ্যে পড়বে তাদের চাকরি। টিকিট কারসাজির অভিযোগও করেন অনেকে। তাই সমস্যা সমাধানে কামনা করেছেন সরকারের সহযোগিতা। এদিকে, কারওয়ান বাজারে সড়ক অবরোধের কারণে সব সড়কের যান চলাচলেই স্থবিরতা দেখা দেয়। ভোগান্তিতে পড়তে হয় যাত্রীদের।

তারা বলেন, ১ ঘণ্টা বাসে বসি আছি। কখন যাবো জানি না। সৌদি এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানিয়েছে, যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে, তাদের মেয়াদ বাড়াতে সৌদি কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে। একই সঙ্গে আবেদন করা হয়েছে ফ্লাইট বাড়ানোর। এদিকে, প্রবাসীদের একটি অংশ বিক্ষোভ মিছিল নিয়ে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *