সেতাবগঞ্জে পৌর শহরের প্রাণকেন্দ্র চৌরাস্তা মোড়ে যানজট

মোঃ সাজ্জাদুল আযম সাজ্জাদ, বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি।। দিনাজপুর জেলার প্রসিদ্ধ ব্যবসা কেন্দ্র সেতাবগঞ্জ পৌর শহরের প্রাণকেন্দ্র চৌরাস্তা মোড়ে কোন ট্রাফিক পুলিশ না থাকায় প্রতিনিয়ত যানজট লেগেই থাকে। যার ফলে চরম দূর্ভোগ পোহাতে হয় পথচারী সহ যাত্রীদেরকে।

দিনাজপুর-সেতাবগঞ্জ-পীরগঞ্জ-রানীশংকৈল ও হরিপুর সড়কে চলাচলকারী বাস, মিনিবাস, কোচ, ট্রাক, ট্রাক্টর, পিকাপ, অটোরিক্সা সহ অসংখ্য যানবাহন প্রতিদিন চলাচল করে থাকে এই সড়ক দিয়ে। এছাড়া সেতাবগঞ্জ পৌর শহরের গুরুত্পুর্ণ প্রাণকেন্দ্র হল এই চৌরাস্তা মোড়টি। মোড়টির পশ্চিমে ঠাকুরগাঁও জেলার ৩টি উপজেলার যোগাযোগ রয়েছে দিনাজপুর ও ঢাকার সাথে। এসব উপজেলার অধিকাংশ মানুষ দ্রুত যাতায়াতের জন্য এই সড়কটি ব্যবহার করে থাকেন। এছাড়াও মোড়টি উত্তরে বকুলতলা, খোচাবাড়ী ও ঠাকুরগাঁও জেলা শহরের সাথে যোগাযোগ রয়েছে দক্ষিনে হাট রামপুর, সুকদেবপুর হয়ে পীরগঞ্জ উপজেলার বৈরচুনা, চন্দরিয়া ও পুর্বে দিনাজপুর হয়ে বগুড়া ও ঢাকার সাথে যোগাযোগ থাকায় এই মোড়টির গুরুত্ব বেশি। অপরদিকে সেতাবগঞ্জ পৌর শহরের বাসিন্দাদের পাশাপাশি বিভিন্ন কল কারখান ও ব্যবসা প্রতিষ্ঠানের অসংখ্য যানবাহন প্রতিদিন এই মোড়টির উপর দিয়ে চলাচল করার কারনে এখানে যানজটের সৃষ্টি হয়।

সেতাবগঞ্জ পৌরসভাটি প্রথম শ্রেণীতে উন্নীত হওয়ার পরও পৌর কর্তৃপক্ষ এখন পর্যন্ত গুরুত্বপূর্ণ এই মোড়টিতে কোন ট্রাফিক পুলিশের ব্যবস্থা করতে পারে নি। অধিকাংশ সময় যানজট নিয়ন্ত্রণ করতে থানার পুলিশকে অথবা পরিবহন শ্রমিকদের ট্রাফিকের ভুমিকা পালন করতে হয়। এব্যাপারে ভুক্তভোগিরা অবিলম্বে সেতাবগঞ্জ পৌর শহরের চৌরাস্তা মোড়ে ট্রাফিক পুলিশ দিয় যানজট নিরসন করার জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন।